Dark Mode
Tuesday, 25 June 2024
Logo
পাকিস্তানের একটি মসজিদে  আত্নঘাতী বোমা হামলা নিতন ৩২ আহত ১৫০ গুরুতর আশন্ক জনক ৩০ জন

পাকিস্তানের একটি মসজিদে আত্নঘাতী বোমা হামলা নিতন ৩২ আহত ১৫০ গুরুতর আশন্ক জনক ৩০ জন

পাকিস্তানের পেশোয়ারের একটি মসজিদে আত্নঘাতী বোমা হামলায় কমপক্ষে ৩২ জন নিহত হয়েছে আহত হয়েছে প্রায় ১৫০ জন ও আশন্কজনক অবস্থায় হাসপাতালে আছেন ৩০ জন, নিহতের সংখ্যা বাড়ার আশন্কা করা হচ্ছে । মসজিদটি পেশোয়ারের পুলিশ লাইন এলাকার ভিতরে। ফলে নিহত ও আহতদের মধ্যে প্রশাসনের লোকজন থাকতে পারেন। নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, সোমবার যোহরের নামাজ আদায় করার সময় মসজিদের সামনের সারিতে উপস্থিত ছিল আত্মঘাতী হামলাকারী। নামাজের মধ্যেই সে বোমার বিস্ফোরণ ঘটায়। এতে মুসল্লিদের রক্তে ভেসে যায় ওই মসজিদ। তাদের আর্তচিৎকারে পরিবেশ ভারি হয়ে ওঠে।

বোমায় আহতদের উদ্ধার করে পেশোয়ারের একটি লেডি রিডিং হাসপাতালে ভর্তি করা হয়েছে, হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন ৩২ নিহত সংখ্যা  সঠিক নয় আমি ধারনা করছি ৩৫ জন মত নিহত হয়েছে । ১৫০ জন আহত তার মধ্যে খুব বেশী আশন্কা জনক দের জন্য বেসরকারী জনগণের পক্ষ থেকে রক্ত প্রদানের জন্য আবেদন জানানো হয়েছে । 

ঘটনার প্রত্যখ্য দর্শী জানান, তিনি সবে মাত্র সে মসজিদে যোহরের নামাজ আদায় করার জন্য যাচ্ছিলেন ঠিক মসজিদের কাছাকাছি গেলে খুব জোরে বিকট শব্দ হয় সাথে সাথে আমি জ্ঞান হারিয়ে ফেরি, পরে দেকি মসজিদের ছাদ ধসে পরে মসজিদ থেকে রক্ত ভেসে আসছে  । বিস্ফোরণের সময় মসজিদটিতে কমপক্ষে ১২০ জন মুসল্লি উপস্থিত ছিলেন। এটা ছিল আত্মঘাতী বোমা হামলা। কারণ, হামলাকারী মসজিদের ভিতর থেকে হামলা করেছে। যোহরের নামাজ সবেমাত্র শুরু হয়েছে, এমন সময় সে বিস্ফোরণ ঘটায়। আহতদের মধ্যে বেশির ভাগই পুলিশ সদস্য। 

এ মসজিদে নিয়মিত নামাজ পড়তেন সিভিল সেক্রেটারিয়েল পেশোয়ারের প্রেসিডেন্ট তাসাবুল ইকবাল বলেন মসজিদ টি পুলিশ লাইনের ভিতরে হওয়ায় সব সময় নিরাপত্তা বেষ্টনির মধ্যে থাকতো সেখানে কোন লোক আইডি ও পরিচয় পত্র না দেখাইয়ে ডুকতে পারতোনা কিভাবে এ আত্নহত্যা কারী লোক ডুকলো তা তার মাথায় আসছেনা । 



Comment / Reply From

You May Also Like