Dark Mode
Thursday, 25 April 2024
Logo
শুধু রুপেই নয় বরং সঙ্গীকে আটকে  রাখুন ভালোবাসার জালে

শুধু রুপেই নয় বরং সঙ্গীকে আটকে রাখুন ভালোবাসার জালে

এবিএস : ভালোবাসা শব্দটি সবচেয়ে মূল্যবান একটি শব্দ যা পৃথিবী জুড়ে মানুষ ব্যবহার করে আসছে। একেক ভাষাভাষীর লোক একেক ভাষায় ভালোবাসা শব্দ ব্যবহার করে থাকে।
ভালবাসা শক্তির কাছে পৃথিবীর সকল শক্তি হার মেনে যায়।

শুধু রুপে নয় বর ভালাবাসার মানুষকে, প্রিয় মানুষকে ভালোবাসার জালে আটকে রাখুন। রুপ স্থায়ী জিনিস নয় কিন্তু ভালোবাসা স্থায়ী। রুপের জোরে নয় বরং ভালোবাসার জোরে পৃথিবীর সবকিছু আদায় করা সম্ভবপর।

ভালোবাসা রকম ও ধরন জনেজনে পার্থক্য হয়ে থাকে। মা - বাবার প্রতি ভালোবাসা একরকম,ভাই বোনের ভালোবাসা একরকম,স্বামী - স্ত্রীর ভালোবাসা একরকম, আবার বন্ধু- বান্ধব ও প্রেমিক- প্রেমিকার প্রতি ভালোবাসা একরকম। তবে সব ভালোবাসারই ইতিবাচক দিক আছে। ভালোবাসা শ্বাশত, ভালোবাসা অমর। ভালোবাসার প্রতিদান ভালোবাসাই হয়। ভালোবাসলে তার ফল ভালোই হয়।

যারযার জায়গা থেকে সকলেই পরিবারের সকলকে ভালোবাসতে শিখুন, ভালোবাসার পরিমাণ বাড়িয়ে দিন দেখবেন স্বর্গীয় সুখের নীড়ে রুপান্তরিত হবে আপনার ঘর।
ভালোবাসার মানুষের মন বুঝতে পেরে চলতে শিখুন। একে-অপরকে মূল্যায়ন করতে শিখুন। সঙ্গীর ইচ্ছা, অনুভূতি ও পছন্দের দাম দিন। দেখবেন পরস্পরের মধ্যে ভালোবাসা বৃদ্ধি পাবে, স্থায়িত্ব পাবে ভালোবাসা।

আপনার রুপ-যৌবন সবই আছে কিন্তুু সুন্দর ব্যবহার নাই, অপরের প্রতি ভালোবাসা নেই,সহমর্মিতা নেই, কথায় মাধুর্যতা নেই তবে আপনার কোনো সম্পর্কই কারো সাথে স্থায়ীত্ব পাবেনা। হয়তো রুপের গুণে একাধিক সম্পর্কে যেতে পারবেন কিন্তুু স্থায়িত্ব পাবেনা সে সম্পর্কে।

প্রকৃত ভালোবাসা শুধু রুপে নয় বরং গুণেই বৃদ্ধি ও স্থায়ীত্ব লাভ করে থাকে। তাই একজন মানুষকে সর্বপ্রথম একজন সৎ ও উত্তম মনের অধিকারী হতে হয়। বন্ধুসুলভ ও কোমল হৃদয়ের অধিকারী ব্যক্তিকে সবাই ভালোবাসে।

সৌন্দর্যের পূজারী সবাই। তবে যে সৌন্দর্যের মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সহমর্মিতা নেই, ভালোবাসা ও একে অপরের প্রতি মমত্ববোধ নেই,সেই সৌন্দর্যের জোরে গঠিত সম্পর্ক স্থায়ীত্ব পায়না। ভালোবাসায় সম্পর্ক বৃদ্ধি পায়,ভালোবাসায় সম্পর্কের স্থায়ীত্ব পায়।



Comment / Reply From