Dark Mode
Thursday, 09 May 2024
Logo
শ্রীনগরে ৩ দিনের 'জশন-ই-আদব সাহিত্যোৎসব সাংস্কৃতিক কারভান বিরাসাত' ২০২৩ শুরু

শ্রীনগরে ৩ দিনের 'জশন-ই-আদব সাহিত্যোৎসব সাংস্কৃতিক কারভান বিরাসাত' ২০২৩ শুরু

জরুরী বার্তা ডেস্ক : জশন-ই- আদব সাহিত্যোৎসব সাংস্কৃতিক কারভান বিরাসাত' ২০২৩ শুরু হয়েছে শ্রীনগরের ঠাকুর হলে।

সংস্কৃতি মন্ত্রণালয় এবং জম্মু ও কাশ্মীর পর্যটনের সহযোগিতায় আয়োজিত ৩ দিনব্যাপী এই অনুষ্ঠানটি ভারতের ৭৫ তম স্বাধীনতা বর্ষ আজাদী কা মহোৎসব উদযাপন এবং G20 শীর্ষ সন্মেলনে জাতির সভাপতিত্বকে সন্মান জানাতে চায়।

উদ্বোধনী অনুষ্ঠানে ডঃ সৈয়দ আবিদ রশিদ শাহ,আইএএস পদ্মশ্রী অধ্যাপক অশোক চক্রধর,বিশিষ্ট কবি ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলো।
রণজিৎ চোহান( প্রতিষ্ঠাতা,জশন-ই-আদব সাহিত্যোৎসব) ও কিংবদন্তি ব্যাক্তিত্ব ও শিল্পীরাও একত্রিত হয়েছে।
অভিনেতা মনু ঋষি চাড্ডা,কাওয়াল শফি সোপোরি,গজল গায়ক মুনির আহমদ মির ও সায়মা, বাদক নুর মোহাম্মদ শাহ,লোক গায়ক গুলজার আহমদ গানাইসহ অনেক কিংবদন্তি সেখানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে চিত্তাকর্ষক পারফরম্যান্স ও আলোচনা হয়েছে যা হিন্দুস্তানি সাংস্কৃতিক ঐতিহ্যের বিভিন্ন দিকের প্রতিফলিত করে।

রোববার একই স্থানে এবং ২৮ আগস্ট চলন্ত নৌকা 'বুল বুল দোঙ্গা' কর্মসূচি চলবে।

ইভেন্টে মন্ত্রমুগ্ধের পারফরম্যান্স, অন্তর্দৃষ্টিপূর্ণ আলোচনা এবং উপস্থাপনা রয়েছে, যা অংশগ্রহণকারীদের একটি সমৃদ্ধ সাংস্কৃতিক অভিজ্ঞতা প্রদান করে।

জশন- ই- আদাব সাহিত্যোৎসবের প্রতিষ্ঠাতা, কুনওয়ার রঞ্জিত চৌহান, অনুষ্ঠানের শ্রীনগর সংস্করণ নিয়ে তার উচ্ছ্বাস প্রকাশ করে বলেছেন, "শ্রীনগর হিন্দুস্তানের গ্লোবাল এবং আমাদের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের প্রতীক। আমরা সুযোগ পেয়ে সম্মানিত ও বিনীত। এই অনুষ্ঠানটি শ্রীনগরে নিয়ে আসুন।"

সাংস্কৃতিক অনুষ্ঠানটি হিন্দুস্তানের শিল্প, সংস্কৃতি ও সাহিত্যের প্রচার এবং সংরক্ষণের জন্য নিবেদিত একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম। এটি ১০ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে বিস্তৃত, ভারতের বৈচিত্র্যময় ঐতিহ্য এবং শৈল্পিক অভিব্যক্তির সারাংশকে মূর্ত করে।

সুত্র: এএনআই



Comment / Reply From