Dark Mode
Thursday, 09 May 2024
Logo
ভারতের গুজরাটে ঝুলান্ত সেতু ছিরে ১৪২ জনের মৃত্যু ১৭৭ জন উদ্ধার

ভারতের গুজরাটে ঝুলান্ত সেতু ছিরে ১৪২ জনের মৃত্যু ১৭৭ জন উদ্ধার

ভারতের গুজরাটে ঝুলান্ত সেতু ছিরে ১৪২ জন মৃত্যু বরন করে ও বহু আহত হন, তারমধ্যে ১৭৮ জনকে আহত অবস্থায়  উদ্ধার করা হয়েছে । আহত নিহদের সন্ধানে এখনো ডুবুরী ও বিভিন্ন প্রশাসন সন্ধান ও উদ্বার কাজ চালিয়ে যাচ্ছে । 

গুজরাটের রাজধানী আহমদাবাদ থেকে প্রায় ২০০ শত কিলোমিটার দুরে মৌরী নগরীর মাচ্ছু নদীর উপর নির্মিত এ ঝুলান্ত সেতু , এ ই সেতু খুবই পুরানো হওয়ায় এটা অনেকদিন বদ্ধ করে রাখা হয়েছিল কিন্তু গত কাল রাতে ছটপূজা করার জন্য তা খোলে দেয়া হয় ভোর ৬ টার সময় হঠাৎ ঝুলান্ত সেতুটি ছিরে পরে অনেক মানুষ আহত ও নিহত হন । 

সেতুটির ওপর অনেকে ছটপূজা পালন করছিল। সেতুটির সংস্কার কাজের জন্য এটি সাত মাস ধরে বন্ধ রাখা হয়েছিল। গত ২৬ অক্টোবর গুজরাট নিউ ইয়ার উপলক্ষে সেতুটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল। এ সেতু ধসের ঘটনা তদন্তে উচ্চ পর্যায়ের পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সঙ্ঘভী আজ সংবাদমাধ্যমকে বলেন, এ ঘটনায় একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

ভারতের নৌবাহিনি সহ ঝুলান্ত সেতু ছিরে পরে আহত নিহত দের কে উদ্ধার অভিযান চালাই, এদিকে রাজ্য সরকারের পক্ষ জোর দাবী জানানো হয় সুষ্ঠ তদন্ত করার জন্য ঘোষনা করা হয় যারা নিহন হয়েছে তাদের পরিবারকে ৪ লাখ রুপি ও আহতদেরকে ২ লাখ রুপি সহায়তা ঘোষনা করেন । 

ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি জানান সুষ্ঠ তদন্ধ হোক ও আহত দের কে ৫০ হাজার রুপি নিহতদের ২ লাখ রুপি সহায়তার ঘোষনা দেয়া হয় । 

 



Comment / Reply From