Dark Mode
Sunday, 14 July 2024
Logo
দোলযাত্রা ও স্বাধীনতা দিবস উপলক্ষে  বেনাপোলে  ২ দিন বন্ধ আমদানি-রপ্তানি

দোলযাত্রা ও স্বাধীনতা দিবস উপলক্ষে বেনাপোলে ২ দিন বন্ধ আমদানি-রপ্তানি

বেনাপোল প্রতিনিধি 

আজ সোমবার (২৫ মার্চ) ভারতে দোলযাত্রা এবং আগামীকাল মঙ্গলবার (২৬ মার্চ) বাংলাদেশে স্বাধীনতা দিবস উপলক্ষে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দু'দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে।

তবে সোমবার ওপারে সরকারি ছুটি থাকায় আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দরে পণ্য খালাস প্রক্রিয়াসহ পণ্য ওঠানামা স্বাভাবিক থাকবে।

বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী ও বেনাপোলের সিঅ্যান্ডএফ অ্যাজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর রহমান। 

তারা জানান, দোলযাত্রা বা দোল পূর্ণিমা এই উৎসবটি ‘হোলি’ নামে পরিচিত। অশুভ শক্তির বিনাশ হিসাবে ‘হোলি উৎসব’ হয়ে থাকে। এই উৎসবের কারনে আমদানি-রপ্তানি সংক্রান্ত কাজকর্মের সাথে সম্পৃক্ত সিঅ্যান্ডএফ মালিক, কর্মচারী, হ্যান্ডলিং শ্রমিক, ট্রাকচালকরা নিজ নিজ এলাকায় ফিরে গেছেন। ফলে আজ এবং কাল বাংলাদেশে স্বাধীনতা দিবস উপলক্ষে দু'দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। বুধবার (২৭ মার্চ) সকাল থেকে পুরোদমে আবারও চলবে আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বিশ্বাস জানান, এ পথে আজ এবং কাল দুইদিন আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দু'দেশের মধ্যে পাসপোর্টযাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে।

বেনাপোল বন্দরের পরিচালক রেজাউল করিম জানান, ভারতে হোলি উৎসব ও বাংলাদেশে স্বাধীনতা দিবসে ছুটি থাকায় আজ এবং কাল বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তবে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও আজ সোমবার বেনাপোল কাস্টমস হাউস ও বন্দরে কার্যক্রম চলবে। পণ্য খালাস করতে আসা ভারতীয় খালি ট্রাকগুলো ওপারে ফেরত যেতে কোন বাধা নেই। আগামী বুধবার সকাল থেকে এ বন্দর দিয়ে যথারীতি আমদানি-রপ্তানি শুরু হবে।

প্রেরকঃ মহসিন মিলন। বেনাপোল প্রতিনিধি। 



Comment / Reply From