Dark Mode
Sunday, 03 March 2024
Logo
গুলিস্তান টু মগবাজার বনাম যাত্রাবাড়ী টু গোপালগঞ্জ

গুলিস্তান টু মগবাজার বনাম যাত্রাবাড়ী টু গোপালগঞ্জ

নিজস্ব প্রতিবেদক : সংবাদের শিরোনামটা একটু ব্যাতিক্রমের। পুরো সংবাদ না পরে বুঝার কায়দা নেই শিরোনামটি কিসের ইঙ্গিত বহন করছে। রাজধানী ঢাকার গুলিস্তান থেকে লোকাল বাসে মগবাজার পর্যন্ত যেতে একজন যাত্রীর প্রায় তিন ঘন্টা সময় লাগে। এখন ঢাকা থেকে গোপালগঞ্জ যেতেও আড়াই থেকে তিন ঘন্টা সময় লাগে। গুলিস্তান থেকে মগবাজারের একজন নিয়মিত যাত্রী জনাব 'এক্স'( ছদ্ম নাম) গুলিস্তান থেকে মগবাজার মোড়ে নিয়মিত যাতায়াত করেন। তাকে প্রায় প্রত্যেকদিন ১১ টা থেকে প্রায় ২ টা পর্যন্ত প্রয়সই বাসে বসে আড়াই থেকে তিন ঘন্টা তিক্ত জ্যামে অপেক্ষা করতে হয়। তবে মাঝেমধ্যে ভাগ্যক্রমে এক বা দেড় ঘন্টার মধ্যে কর্মস্থল মগবাজারে পৌঁছাতে পারেন।


গুলিস্তান থেকে মগবাজার যেতে প্রথমে গোলাপশাহ মাজারের সিগনাল,পরে জিরো পয়েন্ট, পল্টন, বিজয়নগর,কাকরাইল, শান্তি নগর, মালিবাগ, মৌচাক ও ওয়ার্লেস সিগনালের জ্যাম ঠেলে মগবাজার মোড়ে আসতে আসতে ২ থেকে ৩ ঘন্টা বাসে বসে থাকতে হয়। আর এমনটা এ রোডের নিত্যদিনের ভোগান্তি।


যানজটের নগরী রাজধানী ঢাকার মেগা প্রকল্পগুলো পুরোপুরি চালু হলে হয়তো এ এলাকার যানজট নামক জনদূর্ভোগের কবল থেকে রক্ষা পাবে এ রোডের যাত্রীরা।



Comment / Reply From