Dark Mode
Thursday, 25 April 2024
Logo
আগামী নির্বাচনে আওয়ামী লীগ ও বড় বড় দলের জীবন মরণ লড়াই

আগামী নির্বাচনে আওয়ামী লীগ ও বড় বড় দলের জীবন মরণ লড়াই

আগামী নির্বাচন কেমন হবে কি হবে বিগত সময়ের মত হবে কিনা  এমন প্রশ্ন বিভিন্ন দল ও জনমনে প্রশ্নের ঘোর পাক খাচ্ছে কারন বিগত প্রায় ১৪ বছর বিভিন্ন অভিজ্ঞাতাকে নিয়ে মানুষের গবেষনার শেষ নাই । বিগত প্রায় ৮ বছর হলো বিএনপি প্রায় আধমরা অবস্থায় অতিবাহিত করলো কোন প্রকার ক্রিয়া করা সম্ভব হয়নি বিএনপির মত বড় দলের এমন অবস্থা অন্যান্য শরীক দলের মান গন্ধ ও সরকারের খাতায় নেই, ঠিক এমন সময় বিএনপি আবার মাঠ গরম করলো তাদের নেতা কর্মীদের । 

এদিকে জঙ্গিবাদ কে ইস্যূ করে পশ্চিমারা এতোদিন আওয়ামী লীগ কে সমর্থন করে আসছে কিন্তু ইদানীং  তাদের মধ্যেও আওয়ামী লীগ সমর্থন করা হচ্ছ না এমন আভাস পাওয়া গেছে কারন, কারন হিসাবে দেখা যায় বাংলাদেশ পুলিশ ও র‌্যাবের ৬ উচ্ছপদস্থ কর্ম কর্তাকে যুক্তরাট্রে ডুকাতে নিষেধাজ্ঞা প্রদান সহ আরো অনেক কিছু । 

আওয়ামী লীগ সরকার ২০২১ সালেও অত্যন্ত আত্মবিশ্বাস ও জৌলুশের সঙ্গে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন করেছে। কিন্তু এক বছরের মাথায় আকস্মিকভাবে তাদের প্রধান বিরোধী দলের পক্ষ থেকে শক্ত প্রতিরোধের সম্মুখীন হতে হচ্ছে। এর সঙ্গে যুক্ত হয়েছে বাইরের বন্ধুদেশের আপাত–কঠোর অবস্থান। তবে আন্তর্জাতিক সম্পর্ক কখনো একরৈখিক বা একই গতি ও বিন্যাসে চলে না। আমরা লক্ষ করছি এই সময়ে রাশিয়া, চীন এমনকি পশ্চিমের মিত্র জাপানও বাংলাদেশের প্রতি উষ্ণ আন্তরিকতা প্রদর্শন করছে। ফলে এ সময় বৈদেশিক সম্পর্ক নিয়ে কাজে প্রখর সতর্কতা, পরিপক্বতা ও দূরদর্শিতার প্রয়োজন হবে। এ কথা ঠিক, প্রায় ১৪ বছর ধরে সরকার পরিচালনার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনা দক্ষ ও পোক্ত হয়ে উঠেছেন। 

 

আগামী নির্বাচনে আওয়ামী লীগ ও বড় বড় দলের জীবন মরণ লড়াই


Comment / Reply From