Dark Mode
Sunday, 19 May 2024
Logo
অল ইন্ডিয়া রেডিও  জে-কে এর কর্নাহে এলওসিতে পাহাড়ি কাব্যিক সিম্পোজিয়ামের আয়োজন করবে

অল ইন্ডিয়া রেডিও জে-কে এর কর্নাহে এলওসিতে পাহাড়ি কাব্যিক সিম্পোজিয়ামের আয়োজন করবে

জরুরী বার্তা ডেস্ক : বর্তমান G20 প্রেসিডেন্সিতে ভারতের বিশিষ্ট ভুমিকা উদযাপন করার জন্য এবং সাংস্কৃতিক বিনিময় ও শৈল্পিক অভিব্যক্তির জন্য ও একটি প্লাটফর্ম প্রদানের জন্য অল ইন্ডিয়া রেডিও শ্রীনগর ২৪ আগস্ট লাইন অব কন্ট্রোল তাংধর কর্নাহে কেন্দ্র শাসিত অঞ্চল স্তরের পাহাড়ি কাব্যিক সিম্পোজিয়ামের আয়োজন করতে প্রস্তুত।

কেন্দ্রশাসিত অঞ্চলের বিভিন্ন জেলা থেকে আসা পাহাড়ি কবিরা তাদের কাব্যিক দক্ষতা প্রদর্শন ও তাদের কবিতা উপস্থাপন করতে সেখানে জড়ো হবেন। এটি সমৃদ্ধ ও প্রাণবন্ত পাহাড়ি সাহিত্য ও ঐতিহ্যকে প্রতিফলিত করবে। ইভেন্টটি শিল্প ও অঞ্চলের মনোরম ল্যান্ডস্কোপের মধ্যে সংযোগ জোরদার করার জন্য এলাকায় সাংস্কৃতিক ট্যাপেস্ট্রি উন্নত করার জন্য প্রস্তুত।

কাব্যিক সিম্পোজিয়ামের পাশাপাশি একটি আকর্ষণীয় বাদ্যযন্ত্র অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে, যেখানে স্থানীয় বিশিষ্ট পাহাড়ি শিল্পীদের পরিবেশনা রয়েছে। শিল্প ও সাংস্কৃতি সহ শুধু পাহাড়ি কবিতা ও সংস্কৃতি লক্ষ নয় এই উদযাপনের বরং আন্তঃসীমান্ত পর্যটনকে উৎসাহিত করা ও স্থানীয় অর্থনীতিকে চাঙা করা।

মাকসুদ আহমেদ, সিনিয়র পেক্স ও বিখ্যাত অনুষ্ঠান " শাহেরবীন এবং পাহাড়ী" এর প্রোযোজক এ অনুষ্ঠানের জন্য উৎসাহ প্রকাশ করে বলেছেন, " আমরা নিয়ন্ত্রণ রেখার কাছে লেখকদের মিথস্ক্রিয়া করার জন্য একটি প্লাটফর্ম দিতে চাই। এটি পাহাড়ি কবিতা ও সঙ্গিতকে উতসাহিত করতে সহায়তা করবে। পাশাপাশি সীমান্ত পর্যটনের প্রচারেও অবদান রাখছে।"

ইভেন্টটি এই অঞ্চলের সাংস্কৃতিক ও শৈল্পিক সাধনাকে লালন ও প্রসারিত করার জন্য অল ইন্ডিয়া রেডিও চলমান প্রয়াসে আরেকটি অগ্রগতি নির্দেশ করে।

মাকসুদ আহমেদ উন্মোচন করেছেন, " আমরা উরিতে এবং মাচিল সেক্টরের মধ্যে আসন্ন রুস্তম উত্সবের জন্য একই ধরনের প্রোগ্রাম তৈয়ার করার প্রকৃয়ার মধ্যে রয়েছি। শিনা ভাষা ও এর সাংস্কৃতিক সুক্ষতাকে আরো জোরালো করার জন্য, আমরা একই প্রোগ্রামের প্রতিলিপি করার জন্য একটি কোর্স তৈরী করেছি। সামনে তুলেল ও গুরেজ উপত্যকায়। আমাদের উদ্দেশ্য এই অঞ্চলের ঐতিহ্য ও প্রতিভাকে অবিচ্ছিন্নভাবে উদযাপন করা, সবসময় সাংস্কৃতিক আদান-প্রদানের মাধ্যমে উন্নত সংযোগ ও বোধগম্যতা লালন করা।"( এএনআই)

সুত্র : এএনআই



Comment / Reply From