Dark Mode
Thursday, 25 April 2024
Logo
অবিলম্বে শিল্প, বাণিজ্যিক ও বিদ্যুৎ খাতে ব্যবহৃত জ্বালানী গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে

অবিলম্বে শিল্প, বাণিজ্যিক ও বিদ্যুৎ খাতে ব্যবহৃত জ্বালানী গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ-এর  জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রকৌশলী শেখ মুহাম্মাদ মারুফ বলেছেন, হঠাৎকরে এমন অস্বাভাবিক হারে শিল্প, বাণিজ্যিক ও বিদ্যুৎ খাতে ব্যবহৃত জ্বালানী গ্যাসের মূল্যবৃদ্ধি অস্বাভাবিক মূল্যবৃদ্ধি কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

আজ (২০ জানুয়ারি) শুক্রবার সকাল ৯টায় শাহবাগস্থ আইএবি মিলনায়তনে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের পরামর্শ পরিষদের ৬ষ্ঠ অধিবেশনে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আলহাজ্ব মুহাম্মাদ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আল-আমিন সোহাগের পরিচালনায় অনুষ্ঠিত অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী শিল্প, বাণিজ্যিক ও বিদ্যুৎ খাতে ব্যবহৃত গ্যাসের দাম গড়ে প্রায় ১২৬% বৃদ্ধি করা হয়েছে। বিদ্যুতের মূল্যবৃদ্ধির এক সপ্তাহের মধ্যেই নতুন করে গ্যাসের দাম বাড়ানো হলো। শিল্প-বাণিজ্যি খাতে গ্যাসের এ মূল্যবৃদ্ধির প্রভাব সব কিছুতেই পড়বে। জিনিস-পত্রের উৎপাদন খরচ বেড়ে যাবে। ছোট ছোটশিল্প-কারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান ঝুঁকির মধ্যে পড়বে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অসহনীয় উচ্চ মূল্যের কারণে সাধারণ মানুষ যখন দিশেহারা তখন নতুন করে গ্যাসের দাম বৃদ্ধি সাধারণ মানুষের কষ্ট আরো বাড়বে। অবিলম্বে শিল্প, বাণিজ্যিক ও বিদ্যুৎ খাতে ব্যবহৃত জ্বালানী গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী শওকত ওসমান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ নাজিমুদ্দিন, দফতর সম্পাদক মুহাম্মাদ ওয়ালিউল্লাহ্ তালুকদার, অর্থ সম্পাদক ক্বারী নাছির উদ্দীন, প্রচার সম্পাদক মুহাম্মাদ তসলিম উদ্দিন রুবেল, প্রকাশনা সম্পাদক কৃষিবিদ মুহাম্মাদ নাজমুল ইসলাম, দাওয়াত ও প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মাওলানা রশীদ আহমাদ, যুব কল্যাণ ও কর্মসংস্থান সম্পাদক হাফেজ মাওলানা গোলামুর রহমান আজম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মুহাম্মাদ আব্দুল্লাহ সাদ, তথ্য ও গবেষণা সম্পাদক এস এম মাহমুদুল হাসান ভূঁইয়া, সংখ্যালঘু সম্পাদক মুহাম্মাদ আব্দুল্লাহ আল মামুন, উপ-সম্পাদক মুহাম্মাদ হাসানুজ্জামান হিমেল, মোহাম্মদ আব্দুল হান্নান প্রমুখ।



Comment / Reply From