এশিয়ার সবচেয়ে বড় তেল-গ্যাসের মজুদ পাচ্ছে পাকিস্তান

38

পাকিস্তানের করাচি উপকূলে বৃহৎ তেল ও গ্যাসের মজুদ রয়েছে। যা এশিয়ার মধ্যে তেল-গ্যাসের সবচেয়ে বড় মজুদ বলে মনে করা হচ্ছে।

পাক গণমাধ্যম ডন বলছে, করাচির উপকূলে তেল-গ্যাসের মজুদ অনুসন্ধানে বেশ কিছু দিন আগে থেকেই অভিযান চলছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মঙ্গলবার বলেছেন, তেলের যে মজুদ রয়েছে তা দিয়ে দেশের চাহিদা তো মিটবেই, সেইসঙ্গে বছরে ১২০০ কোটি ডলারের তেল রফতানি করা সম্ভব হবে।

অন্যদিকে, ইমরান খানের বরাত দিয়ে ইরানি গণমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে বলেছে, আগামী তিন সপ্তাহের মধ্যে এ সংক্রান্ত গুরুত্বপূর্ণ ইতিবাচক খবর পাকিস্তানবাসী শুনতে পারে।

পাক প্রধানমন্ত্রী দেশবাসীর উদ্দেশে বলেন, তেল-গ্যাস অনুসন্ধান তৎপরতার সফলতার জন্য দোয়া করবেন। তেল-গ্যাস পাওয়া গেলে পাকিস্তানিদের ভাগ্যের ব্যাপক পরিবর্তন ঘটবে বলেও জানান তিনি।

এ সময় ইমরান খান আশঙ্কা প্রকাশ করে বলেন, আগামী মাসে ভারতের সাধারণ নির্বাচন। এর আগে নরেন্দ্র মোদির সরকার পাকিস্তানে সন্ত্রাসী হামলা চালাতে পারে। এ জন্য সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে।

পাক প্রধানমন্ত্রী আরো বলেন, আফগান সরকারের ‘উদ্বেগের’ কারণে তালেবানদের সঙ্গে নির্ধারিত বৈঠক বাতিল করেছেন তিনি। পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ওই বৈঠক হওয়ার কথা ছিল।

Get real time updates directly on you device, subscribe now.

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

WP Twitter Auto Publish Powered By : XYZScripts.com