ব্যাটিং বিপর্যয়ের পরও বড় লিডের পথে বাংলাদেশ

20

ঢাকা টেস্টের চতুর্থ দিন লাঞ্চ বিরতি পর্যন্ত বাংলাদেশের লিড ২৯৬ রান। মাহমুদুল্লাহদের হাতে এখনো আছে ছয় উইকেট। অর্থাৎ বড় লিডের পথেই এগোচ্ছে বাংলাদেশ দল।

প্রথম ইনিংস শেষেই বাংলাদেশ পায় ২১৮ রানের লিড। এই লিডের উপর দাঁড়িয়ে দ্বিতীয় ইনিংসে দ্রুত কিছু রান করার পরিকল্পনা ছিলো স্বাগতিকদের।

কিন্তু সেই পরিকল্পনা নিদারুণভাবে ব্যহত হয় অপ্রত্যাশিত ব্যাটিং ব্যর্থতায়। মাত্র ১০ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৩৮০ রান এনে দেয়া মুমিনুল হক ও মুশফিকুর রহিম দ্বিতীয় ইনিংসে করেন মাত্র ৮ রান!

mohammad mithun in the second innings of dhaka test

তাদের আগেই বিদায় নেন ইমরুল কায়েস ও লিটন দাস। ওয়ানডেতে দুর্বার থাকলেও টেস্টে তেমন কিছুই করতে পারেননি ইমরুল। ব্যর্থ ছিলেন লিটনও। এই চারজনের ব্যর্থতা বাংলাদেশকে ফেলে দেয় কঠিন বিপদে।

বাংলাদেশের পড়ে যাওয়া চার উইকেটের দুটি নেন কাইল জারভিস এবং ডোনাল্ড টিরিপানো নেন দুটি। তবে পঞ্চম উইকেটে ৫৩ রানের জুটি গড়ে পরিস্থিতি কিছুটা সামাল দেন মাহমুদুল্লাহ রিয়াদ ও অভিষিক্ত মোহাম্মদ মিঠুন।

মিঠুন প্রথম ইনিংসে কোনো রান না করেই বিদায় নিয়েছিলেন। হতাশার সেই শুরু কাটিয়ে চতুর্থ দিন লাঞ্চ বিরতি পর্যন্ত ৩৪ রানে অপরাজিত আছেন তিনি।

এর আগে, প্রথম ইনিংসে বাংলাদেশ করে ৫২২ রান। মুমিনুল হক ও মাহমুদুল্লাহ রিয়াদ যথাক্রমে ১৬১ ও ২১৯ রান করেন। তাদের এই ব্যাটিংই মূলত বাংলাদেশকে দারুণ শুরু এনে দেয়। এরপর বোলিংয়ে পাঁচ উইকেট নিয়ে জিম্বাবুয়েকে ৩০৪ রানে বেঁধে রাখে স্বাগতিকরা।

Get real time updates directly on you device, subscribe now.

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

WP Twitter Auto Publish Powered By : XYZScripts.com