বাবরী মসজিদ-রাম মন্দির ইস্যুতে বিপরীত রায় হলে পাল্টে যাবে বিজেপি: ওয়াইসি

20

ভারতের মজলিশ-ই-ইতেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি বলেছেন, আদালতে বিপরীত রায় হলে শবরীমালার মতো রাম মন্দির ইস্যুতেও বিজেপি পাল্টে যাবে।তিনি আজ (মঙ্গলবার) এক বেসরকারি টিভি চ্যানেলে বিজেপি মুখপাত্র শাহনওয়াজ হুসেনের সঙ্গে টকশো’তে ওই মন্তব্য করেন।

শাহনওয়াজ হুসেন আজ রাম মন্দির ইস্যু হিন্দুদের ধর্মীয় বিশ্বাসের প্রশ্ন বলে মন্তব্য করলে আসাদউদ্দিন ওয়াইসি আশঙ্কা করেন, আদালতে বিপরীত রায় এলে শবরীমালা মন্দিরের মতো বিজেপি পাল্টে যাবে।

শাহনওয়াজ হুসেনকে জিজ্ঞেস করা হয় আইনের মাধ্যমে রাম মন্দির নির্মাণের জন্য মোহন ভাগবত (আরএসএস প্রধান) যে কথা বলেছেন তা মানবেন কি না? জবাবে শাহনওয়াজ হুসেন বলেন, তাদের সরকার সবার কথা শোনে। ভাগবত আরএসএসের মতো দেশপ্রেমী সংগঠনের প্রধান, কেন তাঁর কথা শোনা হবে না? এরপরেই ওয়াইসি তাকে বলেন, যদি ভাগবতের কথা শোনেন তাহলে আদালতের কথা কে শুনবে?

টকশো’তে শাহনওয়াজ হুসেন এবং আসাদউদ্দিন ওয়াইসি
শাহনওয়াজ হুসেন অবশ্য বলেন, বিজেপি সবসময় আদালতের রায়কে সম্মান করার কথা বলে থাকে। তারা চান কয়েক দশকের পুরোনো মামলার দ্রুত নিষ্পত্তি হোক। প্রসঙ্গত, বাবরী মসজিদ-রাম মন্দির মামলা বর্তমানে সুপ্রিম কোর্টের বিচারাধীন রয়েছে।

ওয়াইসি বলেন, হাজীআলী দরগাহে নারীদের প্রবেশাধিকার নিয়ে আদালত যে রায় দিয়েছিল তা মেনে নেয়া হয়েছে। কিন্তু শবরীমালা মন্দিরে সুপ্রিম কোর্টের রায় সত্ত্বেও নারীরা সেখানে প্রবেশ করতে পারছেন না। বিজেপি তার বিরোধিতায় নেমেছে। যখন শবরীমালা নিয়ে বিজেপি’র এই অবস্থান, তখন রাম মন্দির ইস্যুতে আদালতের বিপরীত রায় এলে বিজেপি যে পাল্টে যাবে না তার কী নিশ্চয়তা আছে?’

গত ২৮ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের রায়ে শবরীমালা মন্দিরে নারীদের প্রবেশে কোনো বাধা নেই বলে সিদ্ধান্ত দেয়া হয়। মন্দিরটিতে ১০ থেকে ৫০ বছর বয়স পর্যন্ত ঋতুমতী নারীদের প্রবেশে কঠোর নিষেধাজ্ঞা রয়েছে।

ওয়াইসি আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করে বলেন, এই সেই নরেন্দ্র মোদি যার নাগের ডগায় তিন হাজার মানুষ নিহত হয়েছিলেন। গুজরাটের সড়ক রক্তাক্ত হয়েছিল। এনকাউন্টারের নামে মানুষ নিহত হয়েছিলেন।

রাফায়েল যুদ্ধ বিমান চুক্তিতে দুর্নীতি, পেট্রল, ডিজেল, ডলারের মূল্য বৃদ্ধি, মুহাম্মদ আখলাক, জুনাঈদ হত্যা, গণপিটুনি ইত্যাদির জন্য প্রধানমন্ত্রী দায়ী বলেও ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি বলেন।#

পার্সটুডে/এমএএইচ/বাবুল আখতার/২৩

Get real time updates directly on you device, subscribe now.

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

WP Twitter Auto Publish Powered By : XYZScripts.com