করোনা নতুন ‘হটস্পট’ চট্টগ্রাম, আক্রান্ত ২ হাজার ছাড়িয়েছে

58

বাংলাদেশে এ পর্যন্ত সবচেয়ে বেশি করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে রাজধানী ঢাকায়। এর পরেই এতদিন ছিল ঢাকার পার্শ্ববর্তী জেলা নারায়ণগঞ্জ। কিন্তু নারায়ণগঞ্জকেও ইতোমধ্যে ছাড়িয়ে গেছে চট্টগ্রাম।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) ওয়েবসােইটে দেওয়া সর্বশেষ তথ্য (২৯ মে) বিশ্লেষণ করে দেখা যায়, রাজধানী ঢাকায় করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৫৫৩জন। এর পরের অবস্থানে রয়েছে চট্টগ্রাম। সেখানে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ১৩৮জন।  চট্টগ্রামের পরেই নারায়ণগঞ্জে করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৯৪৪জন।

চট্টগ্রামকে এখন বাংলাদেশের করোনা সংক্রমণের নতুন কেন্দ্রস্থল (হটস্পট) বলে ইতোমধ্যে বর্ণনা করেছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

বাংলাদেশের ৬৪টি জেলাতেই করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।  ঢাকা, চট্টগ্রাম এবং নারায়ণগঞ্জের পর সবচেয়ে বেশি করোনা রোগী রয়েছে যেসব জেলায় সেগুলির মধ্যে রয়েছে- কুমিল্লায় (৭৫৩),  মুন্সিগঞ্জ (৬৫৮), গাজীপুর (৬২৯), কক্সবাজার (৫০৮), ময়মনসিংহ (৪২৮), নোয়াখালী (৪৭৮), রংপুর (৪০৯), সিলেট (২৯২) এবং কিশোরগঞ্জ (২৩৩)।

সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে সিরাজগঞ্জে (১৮), বাগেরহাট (১৮), পিরোজপুর (২৩) এবং ভোলা (২৩)।

বাংলাদেশে প্রাণঘাতী ভাইরাসটিতে শনিবার দুপুর পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৬০৮ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬১০ জন।

বাংলদেশ ও বিশ্বের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Get real time updates directly on you device, subscribe now.

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

WP Twitter Auto Publish Powered By : XYZScripts.com