অবশেষে অনুমান সত্যি হলো, প্রাণে বাঁচলেন না সেই মার্কিন যুদ্ধজাহাজের নাবিক

162

মহামারি করোনাভাইরাসে স্তব্ধ পুরো আমেরিকা। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের ৫ লাখ ৮৭ হাজার মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বাদ যায়নি মার্কিন বিমানবাহী যুদ্ধ জাহাজ ইউএসএস থিওডোর রুজভেল্টে। করোনাভাইরাসের কবলে পড়া এ বিমানবাহী যুদ্ধ জাহাজের এক নাবিকের মৃত্যু হয়েছে।

মার্কিন নৌবাহিনীর এক বিবৃতিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে জাহাজটির প্রথম কোনও নাবিকের মৃত্যুর কথা নিশ্চিত করা হয়েছে। গুয়াম দ্বীপে আইসোলেশনে থাকা ওই নাবিক ৯ এপ্রিল থেকে অচেতন ছিলেন। সোমবার (১৩ এপ্রিল) তার মৃত্যু হয়।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি জানায়, জাহাজটির পাঁচশোরও বেশি নাবিক এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ইউএসএস থিওডোর রুজভেল্ট বর্তমানে পশ্চিম প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ গুয়াম উপকূলে নোঙর করে আছে। আর নাবিকেরা দ্বীপের অভ্যন্তরে আইসোলেশনে রয়েছেন।

মার্কিন নৌবাহিনী জানিয়েছে, জাহাজটির প্রায় ৯২ শতাংশ কর্মীর করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৮৫ জনের সংক্রমণ ধরা পড়েছে আর তিন হাজার ৭২৪ জনের ধরা পড়েনি। সরিয়ে নেয়া হয়েছে জাহাজটির প্রায় চার হাজার নাবিককে।

গত ৩০ মার্চ থিওডোর রুজভেল্টের ক্যাপ্টেন ব্রেট ক্রোজিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের চিঠি দিয়ে জাহাজে সংক্রমণ ঠেকানোর আহ্বান জানান। ওই চিঠিতে তিনি বলেন, জাহাজে ভাইরাসটির বিস্তার দ্রুত হচ্ছে আর আবদ্ধ কোয়ার্টারগুলোতে আক্রান্তদের রাখা অসম্ভব হয়ে উঠছে। ওই চিঠিটি সংবাদমাধ্যমে ফাঁস করে দেয়ার অভিযোগে তাকে বরখাস্ত করা হয়।

Get real time updates directly on you device, subscribe now.

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

WP Twitter Auto Publish Powered By : XYZScripts.com