‘ভালো চিকিৎসকের আগে ভালো মানুষ হতে হবে’

24

একজনকে ভালো চিকিৎসক হতে হলে প্রথমে ভালো মানুষ হতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সফররত ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। রোববার নিজের শিক্ষা প্রতিষ্ঠান ময়মনসিংহ মেডিকেল কলেজে আয়োজিত বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে ডা. লোটে শেরিং এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমি রাজনীতিতে এসেছি আমার পেশাকে ছেড়ে নয়। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত আমি চাকরি না করে, বিদেশে না গিয়ে ভুটানের মানুষকে নিয়ে ভেবেছি। তাদের নিয়ে কাজ করেছি। আজ আমি সে দেশের প্রধানমন্ত্রী।’

ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষা জীবনের স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘১৯৯১ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত আমি ও আমার সহপাঠী ভুটানের বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ডা. টান্ডি দরজি ময়মনসিংহ শহরের বাঘমারা মেডিকেল কলেজ ছাত্রাবাসের ২০ নম্বর কক্ষে থেকেছি। এখনো একসাথে আমরা রাজনীতি করছি। এ দীর্ঘ সময়ে আমাদের মাঝে কোনোদিন কোনো মনোমালিন্য হয়নি। আজকে তার কারণেই আমি প্রধানমন্ত্রী, তিনিই আমাকে প্রধানমন্ত্রী বানিয়েছেন।’

শিক্ষা জীবনের বিভিন্ন সময়ের ঘটনা নিয়ে অনেকের নাম উল্লেখ করে লোটে শেরিং আবেগ আপ্লুত হয়ে পড়েন।

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর আনোয়ার হোসেনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে ভুটানের পররাষ্ট্রমন্ত্রী ডা. টান্ডি দরজি, স্বাস্থ্যমন্ত্রী লায়োনপু দিহেন ওয়াংমু, প্রধানমন্ত্রীর স্ত্রী ডা. উগেন ডেমা, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন ।

প্রধানমন্ত্রী লোটে শেরিং রবিবার সকালে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে ময়মনসিংহে পৌঁছালে ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা তাকে স্বাগত জানায়। সেই সাথে সাবেক সহপাঠীরা তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। পরে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ড পরিদর্শন করেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজের ২৮তম ব্যাচের ছাত্র লোটে শেরিং ১৯৯১ সালে বিদেশি কোটায় এমবিবিএস কোর্সে ভর্তি হন। ১৯৯৯ সালে এমবিবিএস পাশ করে তিনি ঢাকায় সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উচ্চতর প্রশিক্ষণ নেন।

লোটে শেরিং ২০১৩ সালে রাজনীতিতে যোগ দেন এবং ২০১৮ সালের ৭ নভেম্বর ভুটানের প্রধানমন্ত্রী হন। প্রধানমন্ত্রী হওয়ার পর এটি তার প্রথম বাংলাদেশ সফর। বন্ধুদের সাথে পহেলা বৈশাখ উদযাপনের লক্ষ্যে ২০ বছর পর তিনি ময়মনসিংহে আসেন।

Get real time updates directly on you device, subscribe now.

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

WP Twitter Auto Publish Powered By : XYZScripts.com