ভারতের রানের পাহাড়, শচীন-শেবাগকে ছাড়িয়ে রোহিত-ধাওয়ান

55

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিরাট কোহলির রান উৎসবের মধ্যে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা আর শিখর ধাওয়ান অনেকটা দর্শকের ভূমিকাতেই ছিলেন! প্রথম তিন ওয়ানডেতে রোহিতের ব্যাট থেকে এসেছে মাত্র ৫১ রান। ধাওয়ানের অবস্থা আরও খারাপ, তিন ম্যাচে মোট রান করেছিলেন ২২। চন্ডিগরে আজ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে দুই ভারতীয় ওপেনার জ্বলে উঠলেন এক সাথে।

রোহিত শর্মা অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন। ৯২ বলে ৯৫ রান করে আউট হয়েছেন তিনি। শিখর ধাওয়ান সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। ১১৫ বলে ১৮টি চার ৩টি ছয়ে ১৪৩ রানের ঝকঝকে এক ইনিংস খেলেছেন ধাওয়ান। দুজনের ওপেনিং জুটিতে রান উঠেছে ১৯৩।

এমন দারুণ শুরুর পর ভারতের স্কোরটা উঠে গেছে অনেক উঁচুতে। চন্ডিগরে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থটিতে ৩৫৮ রানের সংগ্রহ পেয়েছে প্রথমে ব্যাটিং করতে নামা ভারত। নির্ধারিত ওভারে নয় উইকেট হারিয়ে এই রান তুলেছে স্বাগতিকরা।

ভারতের পক্ষে ঋষভ পান্ট করেছেন ৩৪ রান। লোকেশ রাহুল ও বিজয় শঙ্করের ব্যাট থেকে এসেছে সমান ২৬ রান করে। অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিন্স ৭০ রান খরচায় তুলে নিয়েছেন পাঁচ উইকেট। তিন উইকেট পেয়েছেন অপর পেসার রিচার্ডসন।

এদিকে, আজ ১৯৩ রানের ওপেনিং জুটি গড়ার পথে দুই কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও বিরেন্দর শেবাগকে ছাড়িয়ে গেছেন রোহিত-ধাওয়ান। ভারতের পক্ষে ওপেনিং পার্টনারশিপে ৪৩৮৭ তুলেছিলেন শচীন-শেবাগ। যেটা ছিল ভারতের পক্ষে ওপেনিং জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ রান তোলার রেকর্ড।

আজকের ১৯৩ রানের জুটির পর রোহিত-ধাওয়ান জুটির রান দাঁড়িয়েছে ৪৫৭১। অর্থাৎ রোহিত এন্ড ধাওয়ান এখন দুই নম্বরে। তবে এক নম্বরে যেতে হলে এখনও অনেক পথ পারি দিতে হবে এই জুটিকে। ওপেনিং জুটিতে ভারতের পক্ষে সবচেয়ে বেশি রান তোলার রেকর্ডে সবার উপরে শচীন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলি জুটি। ওপেনিংয়ে ৮২২৭ রান তুলেছেন এই দুজন।

Get real time updates directly on you device, subscribe now.

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

WP Twitter Auto Publish Powered By : XYZScripts.com